প্রাক্তন গুগল এক্সিকিউটিভের স্টার্টআপ আপনার ত্বকের যত্ন সমস্যার সমাধান করার জন্য একটি এআই-ভিত্তিক অ্যাপ্লিকেশন ব্যবহার করছে

বেঙ্গলুরু ভিত্তিক কুরেস্কিন আপনার সমস্ত ডার্মার যত্নের প্রয়োজনীয়তাগুলির জন্য এক-স্টপ সমাধান দোকান হতে চায়। তার অ্যাপ্লিকেশন দিয়ে, ব্যবহারকারীদের ব্যক্তিগতকৃত চামড়া-চিকিত্সা পণ্য খেলনা এবং সেবা বাড়িতে পেতে পারেন।

প্রাক্তন গুগল এক্সিকিউটিভের স্টার্টআপ আপনার ত্বকের যত্ন সমস্যার সমাধান করার জন্য একটি এআই-ভিত্তিক অ্যাপ্লিকেশন ব্যবহার করছে
প্রাক্তন গুগল এক্সিকিউটিভের স্টার্টআপ আপনার ত্বকের যত্ন সমস্যার সমাধান করার জন্য একটি এআই-ভিত্তিক অ্যাপ্লিকেশন ব্যবহার করছে


এটা আয়না দিকে তাকানো এবং আপনার ত্বকের যত্ন নিতে আপনার স্মার্টফোনের দিকে তাকানো শুরু করার সময়!



অনেক দূরে, কিন্তু সত্য! ২017 সালে গুনা কাকুলপতি (38) এবং রামকৃষ্ণ রা (36) এর প্রতিষ্ঠাতা বেঙ্গলুরু ভিত্তিক স্টার্টআপ ক্যুরিস্কিনের সাথে দেখা করুন। কোম্পানিটি আপনার ত্বকের সমস্যাগুলির সমাধান করতে কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) ব্যবহার করে এমন একটি অ্যাপ্লিকেশন তৈরি করেছে।



CureSkin অ্যাপ্লিকেশন উভয় অ্যান্ড্রয়েড এবং আইওএস পাওয়া যায়। একবার আপনি এটির মাধ্যমে একটি ফটোতে ক্লিক করলে, অ্যাপ্লিকেশনটি ব্রণ, রঙ্গককরণ ইত্যাদি ত্বকের সমস্যাগুলি সনাক্ত করতে অগ্রিম চিত্র সনাক্তকরণ ব্যবহার করে। তারপর, আপনি বাড়িতে নিরাপদ এবং ব্যক্তিগতকৃত ত্বকের চিকিত্সাগুলি পেতে পারেন। কোম্পানি ডাক্তার এবং রাউন্ড-ঘড়ি চ্যাট সমর্থন দ্বারা নিয়মিত অনুসরণ আপ প্রস্তাব।

"ব্রণ ও চুলের মতো সাধারণ ডার্মাটোলজি অবস্থার প্রায় 90 শতাংশ মানুষ ত্বক বিশেষজ্ঞের কাছে যায় না। তারা অফ-অফ-শেফ পণ্যগুলির সাথে স্ব-চিকিত্সা করার চেষ্টা করে। আত্ম চিকিৎসা শুধুমাত্র অকার্যকর নয়, বিপজ্জনকও, "বলেছেন গুনা।


উভয় এই অবস্থার জন্য নিরাময় এবং যত্ন প্রদান করার সিদ্ধান্ত নিয়েছে। কিভাবে? স্বীকৃত ডার্মাটোলজিস্টদের দ্বারা নির্মিত ব্যক্তিগতকৃত চিকিত্সার খেলনাগুলি, যা আপনার দরজার কাছে বিতরণ করা হয় এবং পরামর্শের জন্য অর্থ প্রদান না করেই ব্যবহার করা যেতে পারে। চিকিত্সা প্যাকেজগুলি গ্রাহকের অবস্থার উপর নির্ভর করে এবং সেটির দাম 800 থেকে 4000 রুপি।



"দীর্ঘমেয়াদী, আমরা বিশ্বাস করি এআই মত নতুন প্রযুক্তির এনকাউন্টারের কারণে এখন ভোক্তা স্বাস্থ্য সম্পূর্ণভাবে ভিন্ন হবে। এবং এই প্রথম পদক্ষেপ, "বলেছেন গুনা।



প্রাক্তন কর্মীদের থেকে সহ-প্রতিষ্ঠাতা


গুনা ও রামকৃষ্ণ উভয় আগেই মার্কিন যুক্তরাষ্ট্রে কাজ করেছিলেন, কিন্তু প্রযুক্তি ব্যবহার করে উচ্চ-প্রভাবের সমস্যার সমাধান করার জন্য ভারতে শুরু করার বিষয়ে উত্সাহী ছিলেন।

আইআইটি-মাদ্রাজের স্নাতক, গুনা এছাড়াও ইরানান-শ্যাম্পেন (UIUC) এ ইলিনয় ইউনিভার্সিটির কম্পিউটার বিজ্ঞানে এমএস স্নাতক। তিনি আমাজন এবং তারপরে গুগল এ কাজ করেছেন।



অন্যদিকে, রামকৃষ্ণ পিইএস ইউনিভার্সিটি থেকে তার প্রকৌশল সম্পন্ন করেন এবং 10 বছরেরও বেশি সময় ধরে গুগলের সাথে কাজ করেন, যেখানে দুইজন সাক্ষাৎ করেন।



গুগলের পরে, দুজন তাদের পৃথক উপায়ে গিয়েছিল, এবং তাদের নিজস্ব স্টার্টআপগুলি (যা তারা সম্পর্কে কথা বলতে চায় না) প্রতিষ্ঠিত করেছিল। যাইহোক, তারা অবশেষে পুনঃসংযোগ এবং CureSkin শুরু।

"আমাদের ব্যাপক প্রযুক্তিগত অভিজ্ঞতা দেওয়া, আমরা এটি একটি সুযোগ হিসাবে দেখেছি যেখানে প্রযুক্তি চিকিত্সাগত অবস্থার জন্য প্রদত্ত চিকিত্সা এবং যত্নের মানের মৌলিক পার্থক্য তৈরি করতে পারে। উপরন্তু, ব্রণ মত সাধারণ শর্তাবলী আসলে দীর্ঘস্থায়ী এবং আমরা শিখেছি যে নিয়মিত চিকিত্সার হস্তক্ষেপ ও তাদের যত্ন নেওয়ার জন্য ক্রমাগত যত্ন নেওয়া গুরুত্বপূর্ণ, "বলেছেন রামকৃষ্ণ।


বর্তমানে, কুরেস্কিন ২5 টি দল, যার মধ্যে দুটি প্রতিষ্ঠাতা এবং পাঁচটি ইন-হাউমার ডার্মাটোলজিস্ট রয়েছে।



বাজার


প্রতিবেদনে বলা হয়েছে যে ভারতের প্রায় 300 মিলিয়ন মানুষ বিভিন্ন ত্বকের অবস্থার শিকার। টেকসি গবেষণা অনুসারে, ২017 সালে ভারতীয় স্কিন কেয়ার বাজার 1.6 বিলিয়ন ডলারে দাঁড়িয়েছিল, এবং 2023 সালের মধ্যে নয় শতাংশের সিএজিআরে বেড়ে দাঁড়িয়ে 2.7 বিলিয়ন ডলারে পৌঁছানোর কথা রয়েছে।



নিরামাই, বিটো, আর্টেলাস এবং অনওয়ার্ড হেলথের স্বাস্থ্যসেবাগুলির জন্য এআই ব্যবহার করার সময়, কুয়েরস্কিনের প্রতিষ্ঠাতা দাবি করেন যে তাদের কোম্পানি একমাত্র স্কিন কেয়ারের জন্য AI ব্যবহার করে।



সাফল্য রাস্তা মসৃণ না। প্রতিষ্ঠাতা তাদের পণ্য নির্মাণের সময় দুটি প্রধান চ্যালেঞ্জ সম্মুখীন। এক একটি সঠিক প্রযুক্তি বিকাশ ছিল যে সঠিকভাবে একটি ত্বক বিশেষজ্ঞ মত ত্বক মূল্যায়ন করতে পারেন। অন্যটি গ্রাহকদের মনের মধ্যে বিশ্বাস এবং বিশ্বাসযোগ্যতা গড়ে তুলতে হয়েছিল।



তাদের গ্রাহক বেস সম্পর্কে কথা বলছেন, গুনা বলছেন,



"গত ছয় মাসে আমরা 10 গুণ বেড়েছি। এবং 60 শতাংশ পুনরাবৃত্তি সঙ্গে দেখানো হিসাবে গ্রাহকদের ভারী চটচটে হয়। আমরা বিশ্বাস করি যে আমরা পণ্য বাজারের ফিটে আঘাত করেছি এবং এখন বৃদ্ধি এবং ব্র্যান্ডিংয়ে বিনিয়োগ করতে পারব। "


কোম্পানির একদিনে 1,000 টিরও বেশি পরামর্শ রয়েছে দাবি করে এবং এ পর্যন্ত 7 লাখ অ্যাপ ডাউনলোড হয়েছে। সম্প্রতি, দলটি একটি ব্যক্তিগত ত্বকের যত্নের লেবেল চালু করেছে এবং এখন এটি সম্প্রসারিত করছে।



2017 সালে, ক্যুরিস্কিনটি Y কম্বিনেটর সামার ব্যাচ - এটির একক সংস্থা হিসাবে নির্বাচিত হওয়ার একমাত্র ভারতীয় কোম্পানি ছিল। অবিলম্বে পরে, শুরুতে খোসলা ভেন্টারস, গ্যাগারিন ক্যাপিটাল, ওয়াই কম্বিনেটর এবং হার্টবিট ল্যাবগুলি থেকে বীজ বিনিয়োগে $ 1 মিলিয়ন উত্থাপিত হয়।



যদিও কোম্পানি রাজস্ব পরিসংখ্যান প্রকাশ করতে অনিচ্ছুক ছিল, প্রতিষ্ঠাতা বলেছিলেন যে কুরিস্কিন তহবিল উত্থাপন প্রক্রিয়ার মধ্যে ছিল।



ভবিষ্যতে, প্রারম্ভে বৃদ্ধি, ব্র্যান্ডিং, এবং আরও অটোমেশন বিনিয়োগের সাথে সম্প্রসারণে ফোকাস করার পরিকল্পনা করে। পরবর্তী পাঁচ বছরে, কুরিস্কিন 100 মিলিয়ন ইউজার বেস ক্যাপচার আশা করে এবং সমস্ত ডার্মার যত্নের প্রয়োজনীয়তাগুলির জন্য এক-স্টপ সমাধান দোকান হতে পারে।

0 Comments: