কিভাবে মোবাইল বিপ্লব স্বাস্থ্যসেবা শিল্প প্রভাবিত হয়।

আমরা সকলেই পরিস্থিতির মুখোমুখি হই, বিশেষ করে যখন আমরা স্বাস্থ্যসেবা পরিষেবাগুলি উপভোগ করি, যেখানে আসলেই ঘটে যাওয়া বিষয়গুলির চেয়েও ভাল জিনিসগুলি পরিচালনা করা যেতে পারে। এই ধরনের পরিস্থিতিতে ভারতগুলিতে জুম্বিত চিকিৎসা সেবা ও স্বাস্থ্যসেবা পরিস্থিতি (আমরা অবশ্যই স্বীকার করতে হবে) ঘটতে পারে। রোগীদের এবং ভোক্তাদের প্রচুর ভোগে যখন আমরা এই দৃশ্যকল্প এর মারাত্মক পরিণতি পেতে। কিন্তু প্রযুক্তির কারণে এবং মোবাইল ফোনের বিস্তার যা অনেক সেক্টরে উল্লেখযোগ্য প্রভাব ফেলছে এবং স্বাস্থ্যসেবা তাদের মধ্যে একটি।

কিভাবে মোবাইল বিপ্লব স্বাস্থ্যসেবা শিল্প প্রভাবিত হয়।
কিভাবে মোবাইল বিপ্লব স্বাস্থ্যসেবা শিল্প প্রভাবিত হয়।



আমরা আমাদের অসুস্থতা এবং ডকুমেন্টেশন রেকর্ডযুক্ত খাদ্য বা ড্রাগ অ্যালার্জিগুলির উপর রেকর্ড রাখি তবে আপনার মোবাইল ফোনটি অত্যন্ত সুবিধাজনক হচ্ছে। নিম্নলিখিত গবেষণায় নাইনহার্টজ স্বাস্থ্যসেবা শিল্পে মোবাইল অ্যাপ্লিকেশনের ব্যাপক ব্যবহার সম্পর্কে কিছু পয়েন্ট তুলে ধরেছেন, আসুন মোবাইল বিপ্লবটি কেমন আধুনিক স্বাস্থ্যসেবা পরিষেবাগুলিকে পুনর্বিবেচনা করছে তা আমরা দেখি।

মোবাইল ব্যবহার এবং স্বাস্থ্যসেবা মধ্যে বুস্ট

এটি একটি খুব আকর্ষণীয় বাস্তবতা যে মোবাইল ফোন কেনার সংখ্যা ভারতের জন্মের হারের চেয়ে বিস্ময়করভাবে বেশি। বাস্তবিকই, মোবাইল ফোনগুলি কেবলমাত্র একমাত্র পণ্য যা তার অন্যান্য ইলেকট্রনিক সমতুল্যের তুলনায় তুলনামূলকভাবে বাড়ছে। একটি সাম্প্রতিক গবেষণায় জানা গেছে যে একটি গড় ব্যবহারকারী স্মার্টফোন ব্যবহার করে তাদের দুই ঘণ্টারও বেশি সময় ব্যয় করে এবং এটি ২4 x 7 নাগাদ নাগালের মধ্যে রাখে। বর্তমানে বেশ কয়েকজন চিকিৎসক এবং রোগী স্মার্টফোনের ব্যবহার করছেন এবং এই বিষয়ে আমরা বলতে পারি যে এই পরিসংখ্যান তারা স্মার্টফোনের মাধ্যমে তথ্য খোঁজার জন্য উন্মাদিত হচ্ছে এবং বিভিন্ন ধরণের পরিষেবা, পরামর্শ ইত্যাদি উপকার পেয়েছে।

স্বাস্থ্যসেবা ট্রান্সফর্মিং অ্যাপ্লিকেশন ভূমিকা?

চিকিৎসা অ্যাপ্লিকেশনগুলির ক্রমবর্ধমান সংখ্যাগুলির সাথে, যত্নের অ্যাক্সেস উল্লেখযোগ্যভাবে উন্নতি হচ্ছে। এখন, চিকিত্সক এবং রোগীর ভূতাত্ত্বিকভাবে একই জায়গায় থাকতে হবে না। এই দুই ব্যক্তির ভার্চুয়াল মেয়ের অভ্যাসগুলির উন্নতি যেমন মোবাইল অ্যাপ্লিকেশনের সাফল্য প্রমাণ করে। এ ছাড়া, সরকার ও বেসরকারি বীমা সংস্থাগুলির একনায়কতন্ত্রকে সরিয়ে ফেলা হচ্ছে যারা ব্যক্তিগতভাবে তাদের বৈঠকে চাপ দিচ্ছে। মনে হচ্ছে এরা ভীতিকর ধারণাটি এড়ানোর আগে তারা একটি বড় বিন্দু মিস করে যে বয়স্ক ব্যক্তিদের জন্য কীভাবে সম্ভব এবং গুরুতর আহত রোগীদের দূরত্ব এবং ডাক্তারকে দূর করার জন্য দূরবর্তী এলাকায় থাকতে পারে। আসলে এটি অত্যন্ত প্রয়োজন যখন যেমন ভার্চুয়াল সুবিধা প্রাসঙ্গিক চিকিত্সক যোগাযোগ করতে নমনীয়তা উপলব্ধ করা হয়। এপোক্রেটিস, আপটোডেট, ডক্স্সিমিটি, ইসাবেলের মতো অ্যাপস হেলথ কেয়ার অ্যাপ্লিকেশনের কয়েকটি সূক্ষ্ম উদাহরণ।

ব্যক্তিগতকরণ

মোবাইল ফোনের গ্রাহক, রোগী ও চিকিৎসকরা আরও ব্যক্তিগতকৃত পরিষেবাগুলি উপভোগ করছেন কারণ প্রযুক্তিবিদরা তাদের বর্তমান আচরণ এবং মোবাইল ইতিহাস অনুসারে রোগীদের বা স্বাস্থ্যসেবা সরবরাহকারীদের স্বতন্ত্র প্রয়োজনীয়তা অনুসারে স্বাস্থ্যসেবা উপাদানগুলি কাস্টমাইজ করার জন্য চার্জ গ্রহণ করেছেন। এই ব্যক্তিগতকৃত অভিজ্ঞতা সরাসরি এক-থেকে-এক মিথস্ক্রিয়া স্থাপন করে এবং ব্যবহারকারীর পছন্দগুলির উপর নির্ভর করে সঠিক সময়ে সঠিক প্রাসঙ্গিক তথ্য সরবরাহ করে। তবে, স্বাস্থ্যসেবা প্রদানকারীরা ব্যক্তিগতকরণ এবং গোপনীয়তার মধ্যে ভারসাম্য বজায় রাখার জন্য এটি অত্যন্ত অপরিহার্য।

রোগীর নিরাপত্তা বুস্ট করুন

এটি হ'ল রোগীরা যখন একটি কাগজপত্রের ঢাকনা দিয়ে একটি হাসপাতালে চলে যায় তখন বাস্তবে কী করতে হবে তা কোন ধারণা নেই যখন সতর্কতাগুলি কী নিতে হবে, কীভাবে অনুসরণ করা দরকার তার জন্য আপনাকে গাইড করার জন্য কোনও মেডিকেল চিকিত্সক থাকবে না। একটি খাদ্য, ইত্যাদি। বিপরীতভাবে, পরিবর্তিত পরিস্থিতিতেও, মোবাইল ফোনগুলি যথাযথ এবং সূক্ষ্ম হতে প্রতিটি ধাপে আপনাকে প্রয়োজনীয় মেডিকেল কর্মী হয়ে উঠেছে। ধাক্কা বিজ্ঞপ্তিগুলির মাধ্যমে, এটি আপনাকে কখনই গোলমাল নিতে হবে, পার্শ্ব প্রতিক্রিয়াগুলি পালন করবে এবং প্রদানকারীর কাছে এই ধরনের তথ্য সরবরাহ করবে।

উপসংহার

সময় আমাদের ঘরে বসে যখন মোবাইল ফোনে আমরা যা কিছু উপভোগ করেছি তা সম্পূর্ণভাবে রূপান্তরিত করে এবং স্বাস্থ্যের যত্নের ক্ষেত্রে এটি ইতিমধ্যেই একটি দুর্দান্ত প্রভাব ফেলার প্রমাণ দেয়। এই ধরনের সংস্কার কেবল রোগীদের স্বাস্থ্য ও স্বাস্থ্যসেবা প্রদানকারীর সাথে স্বতন্ত্রভাবে জড়িত করবে না বরং স্বাস্থ্যসেবা সরবরাহকে মূলত সংস্কার করবে।

0 Comments: