Get, set, go: এই স্টার্টআপ এর এআই সার্চ ইঞ্জিন পরিকল্পনা ট্রিপ এবং ছুটির দিনগুলি একটি বায়ু তৈরি করে

আজকের জগতে অধিকাংশ মানুষ এক মন্ত্রকে অনুসরণ করে: কাজ, ভ্রমণ, সংরক্ষণ, পুনরাবৃত্তি। এবং এটি সম্ভব - এবং পাই হিসাবে সহজ - বেঙ্গলুরু ভিত্তিক মেট্রিপপিংয়ের মতো ভ্রমণের সূচনাগুলি।

Get, set, go: এই স্টার্টআপ এর এআই সার্চ ইঞ্জিন পরিকল্পনা ট্রিপ এবং ছুটির দিনগুলি একটি বায়ু তৈরি করে
Get, set, go: এই স্টার্টআপ এর এআই সার্চ ইঞ্জিন পরিকল্পনা ট্রিপ এবং ছুটির দিনগুলি একটি বায়ু তৈরি করে


অতীতে, গড় ভ্রমণকারী বুকিং চূড়ান্ত করার আগে অসংখ্য ওয়েবসাইট পরিদর্শন করবে। এটি একটি প্রয়োজনীয় মন্দ কারণ এটি অ-লেনদেনের উপাদানগুলি (ব্লগ, পর্যালোচনা, ইত্যাদি) এবং লেনদেন সম্পর্কিত তথ্য (ফ্লাইটের দাম, বাসস্থান প্রাপ্যতা ইত্যাদি) বোঝার প্রয়োজন। তারপরেও তাদের সীমাবদ্ধতা (বাজেট, ভ্রমণের তারিখ, ইত্যাদি) অনুসারে উপযুক্ত হওয়ার জন্য ক্রস-রেফারেন্স করা দরকার, তবে তাদের চাহিদাগুলি পূরণ করার সময়-বন্ধুত্বপূর্ণ, সাহসিক, বিলাসবহুল ইত্যাদি।

MeTripping একটি বিপ্লবী ভ্রমণ সার্চ ইঞ্জিন চালু করে এই সমস্যার সমাধান দাবি করে যা ব্যবহারকারীদের মিনিটগুলিতে "ইচ্ছা থেকে সিদ্ধান্ত নিতে" সহায়তা করতে পারে। ব্যবহারকারীরা সবকিছু খুঁজে বের করতে পারেন - গন্তব্য, ফ্লাইট, হোটেল এবং ক্রিয়াকলাপ - বাজেটের মধ্যে এবং তাদের ভ্রমণের তারিখগুলিতে।

মার্চ 2016 সালে ভারুন গুপ্তের দ্বারা নির্মিত মেট্রিপ্পিং একটি কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) সার্চ ইঞ্জিন ব্যবহার করে যেখানে প্রতিটি ব্যবহারকারীর প্রয়োজনীয়তা, সেখানে কীভাবে যেতে হবে, কোথায় থাকতে হবে, এবং কী করতে হবে।



স্টার্টআপ হল "একই সমস্যার সমাধান করার চেষ্টা করে এমন পণ্যগুলি থেকে গ্রাহকের চাহিদাগুলি এবং শিখ্যের বোঝার একটি ফল"। 10 সদস্যের দলটিতে প্রযুক্তিবিদ এবং তথ্য বিজ্ঞানী রয়েছে যারা কোটি কোটি ডেটা পয়েন্ট স্ক্যান করে সেরা ভ্রমণ সিদ্ধান্ত নেওয়ার জন্য গ্রাহকদের সহায়তা করে।

বন গুপ্ত, প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা, মাইক্রিপিং, বলেছেন,



"MeTripping এ, কোনও বিশেষজ্ঞ দ্বারা তৈরি কোন স্ট্যাটিক প্যাকেজ নেই, কোনও অপস বা গ্রাহক সহায়তা বা কল কেন্দ্রে আপনাকে প্যাকেজ বিক্রি করার জন্য নয়। আমরা প্রতিটি পর্যটকের জন্য যথাযথ ফিট বুঝতে লক্ষ লক্ষ যাত্রী থেকে তথ্য ব্যবহার করি। "


বরুণ ছাড়াও, সিটিওর গৌরব বাহরানি ২0 বছরের অভিজ্ঞতা নিয়ে আসে এবং এখন প্রায় দুই বছর ধরে কোম্পানির দৃষ্টি আকর্ষণ করতে সহায়তা করছেন।



লক্ষ্য শ্রোতা


MeTripping এর প্রাথমিক লক্ষ্য 18-45 বছরের বয়সের ভ্রমণকারীরা যারা নিজেদের ভ্রমণ করতে এবং পথে পথে অন্বেষণ করতে চায়। প্ল্যাটফর্মটি বিশ্বব্যাপী ব্যবহারের জন্য নির্মিত, তবে এর বেশীরভাগ ব্যবহারকারী ভারত থেকে এসেছে।



"যারা নির্দিষ্ট প্যাকেজ খুঁজছেন তারা সহায়ক হিসাবে এটি খুঁজে পাবে না, কারণ আমরা একমাত্র সাহায্যের জন্য প্ল্যাটফর্ম তৈরি করেছি - কোনও অপারেশন / গ্রাহক-সেবা দল আপনাকে ভ্রমণের মাধ্যমে হস্তান্তর করে না", তিনি বলেন।


ভ্রমণ প্ল্যাটফর্ম বর্তমানে এক মিলিয়নেরও বেশি ব্যবহারকারীর দ্বারা ব্যবহৃত হচ্ছে। এর মধ্যে প্রায় 40 শতাংশ পুনরাবৃত্তি ব্যবহারকারী।



"ভ্রমণটি কল্পনাপ্রসূত ক্রয়ের কথা, আমরা বিশ্বাস করি গ্রাহকের অধিগ্রহণ সম্পর্কে চিন্তা করার সর্বোত্তম উপায় ভোক্তা ধারণার উপর মনোযোগ কেন্দ্রীভূত করে যাতে তারা তাদের সমস্ত ভ্রমণের সময়ের জন্য ফিরে আসে"।



নগদীকরণ মডেল


"আমাদের বিটিসি রাজস্ব ফ্লাইট, হোটেল, কার্যক্রম, বিমানবন্দর স্থানান্তর ইত্যাদি বিভিন্ন ভ্রমণ উপাদানগুলির বুকিং থেকে কমিশন থেকে আসে," Varun বলেছেন।



এর পাশাপাশি, মাইক্রিপপিং এছাড়াও সাইটে বিজ্ঞাপন এবং ট্র্যাভেল এজেন্টদের কাছ থেকে অতিরিক্ত হাত ধরে রাখার জন্য যারা লিডস বিক্রয় করে অর্থ উপার্জন করছে।



তিনি বলেন, "বি 2 বি মডেলের জন্য, আমরা সাধারণত আমাদের গ্রাহকদের সাথে আমাদের অনুপ্রেরণাগুলিকে একত্রিত রাখার জন্য মাসিক এবং প্রতি-লেনদেনের ফি সহ একটি ইন্টিগ্রেশন ফি চার্জ করি"।

ম্যাকমিট্রিপ, যাত্রা, পেটম, ইক্সিগো, বুকিং.com, ক্লাইয়ারপ্রিপ, ভিয়াডোম, ইজিমাইট্রিপ, এবং গুগলের হোটেল এবং ফ্লাইট অনুসন্ধানের মতো অন্যতম বড় অনলাইন ট্রাভেল এজেন্সিগুলি হ'ল একই ধরণের সুবিধা দেয়।



"একটি অনুসন্ধান প্ল্যাটফর্ম হিসাবে, আমরা বিশ্বাস করি যে সমাধানটি বড় (এবং ছোট) খেলোয়াড়দের পুরোপুরি লড়াইয়ের চেয়ে বেশি মনোযোগের যোগ্য। অতএব, আমরা তাদের প্ল্যাটফর্মের মাধ্যমে প্রয়োজনীয় সমাধান প্রদানের জন্য ভ্রমণ পরিষেবাদিতে খেলোয়াড়দের সাথে অংশীদারিত্ব করছি, "বলেছেন বরুণ।



এই বছরের মে মাসে, মার্কিন ইকমার্স জায়ান্ট আমাজন মুম্বাই ভিত্তিক অনলাইন ট্রাভেল এজেন্সি ক্লিয়ারারিপের সাথে অংশীদারিত্বের ক্ষেত্রে ভারতে ঘরোয়া ফ্লাইট বুকিং সেবা শুরু করেছিল। ২018 সালের এপ্রিল থেকে, ভারতীয় ইকমার্সের প্রধান ফ্লিপকার্ট এছাড়াও গুরুগরাম-সদর মেকমিট্রিপের সাথে অংশীদারিত্বের জন্য ভ্রমণ পরিষেবা সরবরাহ করছে।



2018 সালে ম্যানেজমেন্ট কনসাল্টিং ফার্ম প্রক্সিস গ্লোবাল কর্তৃক প্রকাশিত একটি প্রতিবেদন অনুসারে, ২0২1 সালের মধ্যে ফ্লাইট এবং হোটেল এগ্রিগ্রেটরদের নেতৃত্বে অনলাইন ভ্রমণের বাজারে 13.6 বিলিয়ন ডলারের বৃদ্ধি হতে পারে এবং মোট ভ্রমণ বিভাগের প্রায় 43% দেশ।



কোথায় পরবর্তী?


যেহেতু শুরু থেকেই, মেট্রিপপিংয়ের হারেশ চওলা (সহ-প্রতিষ্ঠাতা এবং নেটওয়ার্ক 18 এর সাবেক সিইও এবং বর্তমানে অংশীদার, সত্য উত্তর), অলিফান ক্যাপিটাল, ট্র্যাভেন ট্যুরস, ট্রাভেল ট্যুরের প্রতিষ্ঠাতা, একটি অফলাইন ভ্রমণ সংস্থা) বিনিয়োগকারীদের কাছ থেকে মোট 550,000 ডলার উত্তোলন করেছেন। এবং জ্যাজ ফান্ড এলএলসি, অন্যদের মধ্যে।



তার পরবর্তী রাউন্ডের জন্য, স্টার্টআপটি আরও কয়েক মিলিয়ন ডলার বাড়াতে চায় - পরবর্তী কয়েক মাসে $ 3 মিলিয়ন সমাধান সমাধান করতে এবং বিশ্বব্যাপী বিতরণ চ্যানেলগুলি হ্যান্ড-অন নিতে।



২011 সালের মে মাসে, ২011 সালের জুলাই মাসে আমাদের প্রথম দেবদূত রাউন্ড থেকে আমরা মাত্র জিএমভিতে 10 গুণ বৃদ্ধি পেয়েছি এবং 100% নেট আয় অর্জন করেছি। এটি বিটি 2 বি, বি 2 বি 2২ এবং বি 2 বি রাজস্ব প্রবাহের মিশ্রণের মাধ্যমে "Varun যোগ করে ।


0 Comments: